Monday

Bengali Love Story Books | বইয়ের নাম:হুলুদ বসন্ত

SHARE

Bengali Love Story Books | বইয়ের নাম:হুলুদ বসন্ত


Bengali Love Story Books | বইয়ের নাম:হুলুদ বসন্ত


বইয়ের নাম:হুলুদ বসন্ত(আনন্দ সাহিত্য পুরস্কার)লেখক:বুদ্ধদেব গুহপ্রকাশনা: আনন্দ পেজ নাম্বার ঃ ৯৩



ঋজু তার ভালোবাসা প্রকাশের চেষ্টা চালিয়েই যায় চিঠির মাধ্যমে, নয়নাকে নিয়ে লেখা গল্পের মাধ্যমে।সে নয়নার কাছে ভালোবাসা ভিক্ষা পর্যন্ত চাইতে থাকে।
আমার পছন্দের লাইন গুলাঃ
-তুমি তহ আমাকে কিছু মাত্র দাওনি, ভালোবাসনি,অন্যায় করনি,তাই তোমাকে ভুল বোঝার কিছুই নেই এতে। তুমি বাস্তবে যেমন শীতল,নিষ্ঠুর এবং মহৎ তোমাকে তেমনি করে আঁকব।
আর আপানাকে?
আমার মত হিন, নীচ ও বঞ্চিত করে ।

-আমি ওকে কুটিল,নীচ , নিষ্ঠুর, হৃদয়হীন বলে কোনদিন চিনতে চাই না। তার চেয়ে আমার চোখে ও অপরিচিতই থাকুক।
-একদিন বুঝতে পারবে যে,আমি আমার ভিক্ষাপাত্র নিয়ে আর কোনদিন ওর কাছে নির্লজ্জের মতো কাঙালপনা করব না। এতদিন তো ভিখিরির মতোই ভালবেসেছি- ।। ...
#হলুদবসন্ত 😍

ওর সঙ্গে দেখা হলেই ভিতরের ভিখিরিটা রাজার মুখোশ ছিঁড়ে ফেলে হাঁটু গেড়ে বসে ভিক্ষা চাইবেই।
এই ভালো। দেখা না হওয়াই ভাল। কথা না হওয়াই ভাল! তার চেয়ে লোভগুলি আমার বুকের ভিতরেই ঘুমিয়ে থাকুক অথবা বুকের ভিতরেই ঘুম ভেঙে উঠে আমার সমস্ত অস্তিত্বকে ক্যান্সারের মতো কুরে কুরে খেয়ে ফেলুক; তবু নয়না আমার সুখে থাকুক,খুশি থাকুক। আমার অশেষ আর্তি তার সুখকে কোনদিন যেন বিঘ্নিত না করে।
#হলুদ_বসন্ত 

#পাঠ_প্রতিক্রিয়া ঃ
বই টা কিনেছিলাম বেঙ্গল বই থেকে #হুলুদ_বসন্ত বুদ্ধদেব গুহের বই টি যখন পরছিলাম তখন একটু বিরক্ত লাগছিল এত প্রেমের কথা কেন।তারপর বই টা পড়ে শেষ করার পর থেকে বইটার প্রতিটা কথাই এখন ভালো লাগছে এখন বুঝতে পারলাম ওটা বিরক্ত ছিল না আমার ভালো লাগাই ছিল ... বই পড়ে শেষ করার পরও ঋজু ও নয়নার সম্পর্কে বারবার ভাবতে ইচ্ছে হয়. :-
SHARE

Author: verified_user