Sunday

Bangla Movie Review | Raajbari (1984)

SHARE

Bangla Movie Review | Raajbari (1984)

Bangla Movie Review | Raajbari (1984)


হরর মুভি ডাউনলোড


ঢালিউডে হরর ছবির অভাব আছে। অনেকেই হরর ছবির খোঁজ করেন প্রায়ই। উল্লেখ করার মতো তেমন হরর ছবি হাতেগোনা।

কাজী হায়াৎ পরিচালিত 'রাজবাড়ি' ছবিটি হরর। ১৯৮৪ সালে নির্মিত। সোহেল রানা কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন। নায়িকা অণ্জনা। এছাড়া রাইসুল ইসলাম আসাদ, শওকত আকবর, রাজ আছেন।  সেরা ভুতের মুভি

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের 'ক্ষুধিত পাষাণ' গল্পের ছায়া অবলম্বনে ছবিটি নির্মিত। 

রাজা সূর্যকুমার (রাজ) একটা মেয়েকে (অণ্জনা) তার রাজবাড়িতে আটকে রেখেছিল অনেক দিন আগে। রাজা মেয়েটিকে জোর করে বাঈজী বানায়। মেয়েটি রাজার অত্যাচার থেকে মুক্তির পথ খোঁজে। একসময় সে পালিয়ে আসার চেষ্টা করলে রাজার হাতে তার মৃত্যু হয়। তরুণ অধ্যাপক (সোহেল রানা) সেই বাড়িটিতে ওঠে। তার সাথে ভৌতিক সব কান্ড শুরু হয় বাড়িটিতে। একটা মেয়ের কান্নার আওয়াজ আসে। অধ্যাপক ধীরে ধীরে অনেককিছু জানতে পারে। রাজবাড়ির নারীলোভী ঐতিহ্য সম্পর্কে তার জানাশোনা হয়। অধ্যাপক অনেকরকম ভৌতিক অবস্থার মধ্যে পড়ে। একসময় তার কাছে ভৌতিক ও বাস্তবিক একটা দেয়াল দাঁড়ায়। কলেজে তাকে নিয়ে সমস্যা সৃষ্টি হলে চাকরি ছাড়ার সিদ্ধান্ত নেয় অধ্যাপক। কিন্তু অধ্যাপক জানে না কি অপেক্ষা করছে তার জন্য..
ভয়ংকর ভুতের মুভি


অধ্যাপক চরিত্রে সোহেল রানা অসাধারণ অভিনয় করেছেন। তার ছাত্রী চরিত্রে অণ্জনাও অসাধারণ। তার চোখ দুটোর দিকে তাকিয়ে থাকতে ভালো লাগে। অণ্জনা বিশেষ কারণে ছবিতে গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। 

সাদাকালো ছবি। সাদাকালো ছবিতেই যে ভৌতিক পরিবেশ তুলে ধরা হয়েছে অভিনয়কে গুরুত্ব দিয়ে তার জন্য ছবিটি প্রশংসার দাবিদার। ছবিটি অনেকেই খোঁজ করে থাকে বিভিন্ন সময়। 

বঙ্গবিডি-র ইউটিউব চ্যানেলে ছবিটি আপলোড হয়েছে। দেখতে পারেন।
SHARE

Author: verified_user