Sunday

Bangla Movie Review Inception (2010)

SHARE

Bangla Movie Review Inception (2010)


Bangla Movie Review Inception (2010)

Movie Review 3
Inception 2010 (আরম্ভ)
Genre: Sci-fi/Thriller
Director: Christopher Nolan 😍Cast: Leonardo Dicaprio(Cobb), Tom Hardy(Eames), Ellen Page(Araidne), Joshep Gordon-levitt(Arthur), Marion Cortillard(Mal), Ken watanabe(Saito), Michael Caine(Prof. Stephen miles), Cillian Murphy (Fischer)
IMDb: 8.8/10Rotten Tomatoes: 86%Metacritic: 74%

Personal Rate: 9.2/10 & 90%

যদি বলি আমি আপনি বা আমরা সবাই স্বপ্নের মধ্য আছি?
যেকোন ভাবে যদি আমাদের মৃত্যু হয় তাহলে আমরা বাস্তবে ফিরে আসবো।
অবাক হলেন? তারমানে আপনি ভাবছেন যে আসলে কি আপনি স্বপ্ন দেখছেন? সেটা আমিও জানি না কিন্তু Inception মুভিটা দেখার পর থেকে আমার এই অদ্ভুত অনুভূতি হচ্ছিলো।

ধরুন আপনার ৫০০ টাকার প্রয়োজন সে টাকা আপনি আপনার আব্বু থেকে নিতে হবে তার জন্য আপনাকে জানতে আপনার আব্বু টাকা কোথায় রাখছে সেজন্য আপনাকে আপনার আব্বুর স্বপ্নে যেতে হবে এবং সেইখানে গিয়ে বের করতে হবে আপনার আব্বু টাকা কোথায় রাখছে। জানার পরে আপনার আব্বু এবং আপনি দুইজনে মরতে হবে নাহয় আপনারা স্বপ্নে থেকে যাবেন অনন্তকাল ধরে। 


মুভির প্লটঃ

-
Inception মুভিটা যতটা না বাস্তব তার থেকে বেশি স্বপ্ন নিয়ে বানানো হয়েছে। সবার অভিনয় ছিলো দেখার মত। একেকটা ক্যারেক্টার একেক জায়গার জন্য এক্সপার্ট।
ডিক্যাপ্রিও (কপ) এই স্বপ্নের জ্বালে ফেশে তার স্ত্রী কে হারিয়ে ফেলে! কারণট মুভি দেখলে বুঝতে পারবেন।
আবার কপ এর সাথে তার গ্রুপে অনেকে ছিলো তারা বিভিন্ন ধরনের ডকুমেন্ট চুরি করতো কিন্ত্য সেটা স্বপ্নের মাধ্যমে।

মুভির শুরুতে ১ম মিশনে কপরা সাকসেস পেয়ে থাকে।

কিন্তু ২য় ও শেষ মিশন ছিলো অনেক কঠিন কারণ সেইখানে ফিশার (মারপি) এর সম্পত্তি কপ ও তার সংগীরা হাতে পেতে চেয়েছিলো কারণ কপ এর একমাত্র উদ্দেশ্য তার ছেলে মেয়ের মুখ দেখা একটা কারণে সে তার ছেলে মেয়ের থেকে দূরে মিশন কমপ্লিট করতে পারলে তার সেই সৌভাগ্য হবে, আর বাকিদের প্রয়োজন ছিলো ফিশার সেইসব ডকুমেন্ট যেগুলো অনেক মূল্যবান।
তারজন্য তাদেরকে ফিশার এর স্বপ্নে যেতে হবে,ওরা মোট ৬ জন যাত্রে শুরু করে একটা প্লেন এর ফার্স্ট ক্লাস কেবিন থেকে তারা ফিশার এর স্বপ্নে ঢুকে যাই। ইউসুপ নামে একজন একধরনের বিশেষ মেডিসিন বানায় যেইগুলার এক ফোটাঁ মানুষ গ্রহন করলে প্রায় ৩/৪ ঘন্টার জন্য নিদ্রায় থাকে তার সাহায্য সবাই ফিশার এর স্বপ্নে যেতে সফল হয়।

ফিশার স্বপ্নে যাওয়ার পর আরো ৪ জনের স্বপ্নের মধ্য যেতে হয়েছিলো। আবার স্বপ্ন থেকে বাস্তবে আসতে হলে সবাইকে মরতে হবে সেটা সুইসাইড হলেও করতে হবে। ২য় মিশনে কপ ৫ম স্বপ্নে তার স্ত্রী এর সাথে দেখা হয় এবং সে তার স্বপ্নে যেতে হয় কারণ ফিশার কে তার স্ত্রী মেরে ফেলে, তাই ফিশার কে বাচাঁনোর জন্য কপ ও আরিয়াদনি দুইজনে তার স্ত্রী মেল এর স্বপ্ন যাই ফিশার কে বাচাঁনোর জন্য কারণ টা কেনো সেটা মুভি দেখলে বুঝবেন।
শেষ পর্যন্ত কি কপ পারবে তার মিশন পূর্ণ করতে নাকি সে বন্দি হয়ে যাবে কাল্পনিক দুনিয়াই তার স্ত্রী এর সাথে? আধুরা থেকে যাবে তাদের এতো কষ্টের মিশন?

জানতে হলে বসে পড়ুন মুভিটা দেখতে। ১ মিনিটের জন্য বোর হবেন না। #মাস্টওয়াচ মুভি। ক্রিস্টোফার নোলান এর সাথে ডি ক্যাপ্রিও বলে কথা।

#বি:দ্র: স্পয়লার এলার্ট ছিলো তাই সব কিছু বলে দি নাই। নিজ দায়িত্বে দেখে নিবেন। নিজে ঘুরবেন না মাথা কেউ ঘুরাবেন না। ভুলত্রুটি হইল মাফ চাই।
SHARE

Author: verified_user